পয়েন্ট টেবিলে সবার উপরে ওঠার সুযোগটা নিতে পারেনি চেন্নাই সুপার কিংস। ঘরের মাঠ চিদাম্বরাম স্টেডিয়ামে কলকাতা নাইট রাইডার্সের কাছে ৬ উইকেটে হেরেছে মহেন্দ্র সিং ধোনির দল।

রোববার হওয়া ম্যাচে টসে জিতে ব্যাটিং বেছে বেয়া নেয়া চেন্নাই ৬ উইকেটে ১৪৪ রানের বেশি করতে পারেনি। জবাবে কলকাতা ৯ বল হাতে রেখে ৪ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়। এ জয়ের ফলে কাগজে-কলমের হিসাবে টুর্নামেন্ট থেকে প্লে অফের যাওয়ার সম্ভাবনা কলকাতার এখনো শেষ হয়ে যায়নি।

১৩ ম্যাচে ১৫ পয়েন্ট নিয়ে চেন্নাই টেবিলের দুই নম্বরেই রইল। এক ম্যাচ কম খেলা গুজরাট টাইটান্স ১৬ পয়েন্ট নিয়ে সবার উপরে অবস্থান করছে। তিনে থাকা মুম্বাইয়ের ১৩ ম্যাচে পয়েন্ট ১৪। চারে থাকা লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের পয়েন্ট ১৩। কলকাতা ১৩ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে রয়েছে টেবিলের সাত নম্বরে।

দলীয় ৩১ রানে ওপেনার ঋতুরাজ গায়কোয়াড়ের উইকেট হারায় চেন্নাই। ঋতুরাজ ১৩ বলে ২ চারে করেন ১৭ রান। দ্বিতীয় উইকেটে আজিঙ্কা রাহানেকে নিয়ে ৩০ রানের জুটি গড়েন ডেভন কনওয়ে। ১৬ রান করা রাহানের ক্যাচ নেন জেসন রয়।

এরপর দ্রুতই কনওয়ে, আম্বাতি রাইডু ও মঈন আলী সাজঘরে ফিরলে ৭২ রানে ৫ উইকেট হারিয়ে চেন্নাই ব্যাটিং বিপর্যয়ে পড়ে। শিভম দুবে এবং রবীন্দ্র জাদেজা ষষ্ঠ উইকেটে ৬৮ রানের জুটি গড়েন। দুবে ৩৪ বলে এক চার ও ৩ ছক্কায় ৪৮ রানে অপরাজিত থাকেন। এক ছক্কায় জাদেজা ২০ রান করে আউট হওয়ার আগে খেলেন ২৪ বল। ইনিংসের শেষদিকে ক্রিজে নামা ধোনি অপরাজিত থেকে ৩ বলে করেন ২ রান।

কলকাতার হয়ে সুনীল নারাইন ১৫ ও বরুণ চক্রবর্তী ৩৫ রান খরচায় পান ২ উইকেট। ছোট লক্ষ্য তাড়া করতে নামা কলকাতার শুরুটা মোটেও ভালো হয়নি। ৩৩ রানের মধ্যেই হারিয়ে ফেলে ৩ উইকেট। রাহমানউল্লাহ গুরবাজ, জেসন রয় ও ভেঙ্কেটেশ আয়ারের উইকেট শিকার করেন দীপক চাহার।

চতুর্থ উইকেটে দারুণ প্রতিরোধ গড়ে ৯৯ রানের জুটি গড়েন অধিনায়ক নিতিশ রানা ও রিংকু সিং। দুই ব্যাটারই তুলে নেন ফিফটি। ৪৩ বলে ৪টি চার ও ৩ ছক্কায় ৫৪ রান করা রিংকু রান আউট হলে ভাঙে জুটি। আন্দ্রে রাসেলকে নিয়ে অবশ্য সহজেই দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন ৪৪ বলে ৬ চার ও এক ছক্কায় ৫৭ রান করা নিতিশ।